শিরোনাম

প্রকাশঃ Sun, Jul 14, 2024 7:22 PM
আপডেটঃ Sat, Sep 21, 2024 10:02 AM


কুমিল্লায় উল্টো রথোযাত্রায় লক্ষাধিক ভক্তের সমাগম

কুমিল্লায় উল্টো রথোযাত্রায় লক্ষাধিক ভক্তের সমাগম

তাপস চন্দ্র সরকার, কুমিল্লা।। 

আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ ইসকন কুমিল্লা জগন্নাথপুরস্থিত শ্রী শ্রী জগন্নাথ দেবের মন্দির ও ঠাকুরপাড়া রামকৃষ্ণ গৌর নিতাই মন্দির এর যৌথ আয়োজনে শ্রী শ্রী জগন্নাথ, বলদেব ও সুভদ্রা দেবীর উল্টো রথযাত্রা মহোৎসব অনুষ্ঠিত হয়। 


১৪ জুলাই রবিবার শেষদিনে উল্টো রথযাত্রা উপলক্ষে নগরীর পাথুরিয়াপাড়াস্থিত শ্রী শ্রী গুন্ডিচা মন্দিরে সকাল ৭টা হতে যথাক্রমে শ্রী শ্রী জগন্নাথদেবের পূজা ও দর্শন আরতি, বিশ্ব শান্তি কামনায় অগ্নিহোত্র যজ্ঞ, ভজন কীর্তন ও মহাপ্রসাদ বিতরণ এবং বিকেল ৩টায় মহেশাঙ্গণ নাট মন্দিরে ধর্মসভা শেষে ভক্ত সমাবেশ ও পৃথক পৃথক রথারোহণ, শুভ আরতি ও মহাহরিনাম সংকীর্তন সহযোগে মহেশাঙ্গণ হতে কান্দিরপাড়, রাজগঞ্জ ও চকবাজার হয়ে জগন্নাথপুর মন্দির পর্যন্ত বর্ণাঢ্য শোভাযাত্রা'র মধ্যদিয়ে পরিসমাপ্তি ঘটে রথযাত্রা মহোৎসব।


ওই ধর্মসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা অতিরিক্ত জেলাপ্রশাসক (সার্বিক) পঙ্কজ বড়ুয়া এবং বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা অতিরিক্ত পুলিশসুপার (প্রশাসন ও অর্থ) মংনেথোয়াই মারমা, কুমিল্লা আদর্শ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমেন শর্মা, কুমিল্লা মহানগর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ আতিক উল্ল্যা খোকন, জিপি এডভোকেট তপন বিহারী নাগ ও কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক চিত্তরঞ্জন ভৌমিক প্রমুখ।


এতে সভাপতিত্ব করেন- কুমিল্লা জগন্নাথপুরস্থিত শ্রী শ্রী জগন্নাথদেবের মন্দির ইসকন্ সভাপতি শ্রী সুকান্ত চক্রবর্তী (সুদর্শন জগন্নাথ দাস ব্রহ্মচারী) এবং সঞ্চালনা করেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কুমিল্লা মহানগর শাখার সাধারণ সম্পাদক অচিন্ত দাশ টিটু। এসময় উপস্থিত ছিলেন কুমিল্লার বিভিন্ন সংগঠনের হিন্দু নেতৃবৃন্দসহ প্রায় হাজার হাজার ইসকন্ ভক্ত।



www.a2sys.co

আরো পড়ুন